নামাজ পড়তে অসুবিধা হয় বলেই অভিনয় ছেড়েছেন মুক্তি

১৯৯২ সালের সুপারহিট ছবি শেখ নজরুল ইস’লাম পরিচালিত ‘চাঁদের আলো’। এ ছবির গান ‘তুমি আমা’র চাঁদ আমি চাঁদেরই আলো’ দেশজুড়ে হয়েছিল জনপ্রিয়। ‘চাঁদের আলো’ ছবিতে জুটি হয়ে অ’ভিনয় করেছিলেন ওম’র সানী ও মুক্তি।

নামাজ পড়া ঠিকমতো হচ্ছিল না বলে চলচ্চিত্র ছেড়ে দিলেন অ’ভিনেত্রী আনোয়ারার মে’য়ে রুমানা রাব্বানি মুক্তি। নিজের সোশ্যাল হ্যান্ডেলে বি’ষয়টি জানিয়েছেন মুক্তি নিজেই। ১৯৯৩ সালে ‘পদ্মা নদীর মাঝি’ ছবি চলচ্চিত্রে যাত্রা শুরু করেন মুক্তি। আলোচনায় আসেন একই বছরের সিনেমা ‘চাঁদের আলো’ দিয়ে। ওম’র সানীর বিপরীতে এই সিনেমায় আলো চরিত্রে অ’ভিনয় করেন মুক্তি।

হেলাল খানের বিপরীতে ‘হাছন রাজা’ সিনেমা অ’ভিনয় করেছেন মুক্তি। এছাড়াও নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হু’মায়ূন আহমেদের নন্দিত চলচ্চিত্র ‘শ্রাবণ মেঘের দিনে’ জমিদারের বড় নাতনির চরিত্রে।

মুক্তি দর্শক মুগ্ধ করেছেন এখানে শাহা’নারূপী মুক্তিকে দর্শক মনে রাখবেন অনেকদিন। কাজ করেছেন তিনি হেলাল খানের বিপরীতে ‘হাছন রাজা’ সিনেমাতেও। কাজ করেছেন কিছু নাট’ক-টেলিছবিতেও।

মুক্তি অ’ভিনয়ে নেই পাঁচ বছরেরও বেশি সময়। কেন? এই প্রশ্ন এসেছে বারবার। অবশেষে নায়িকা নিজেই জানালেন তার অ’ভিনয় ছাড়ার কারণ। গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক ফেসবুক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, নামাজ পড়তে অ’সুবিধা হয় বলে পাঁচ বছর ধরে অ’ভিনয় করেন না।

মুক্তি লিখেছেন, ‘অনেকই জিজ্ঞেস করে, আমি অ’ভিনয় ছেড়ে দিলাম কেন? আসলে সময়মতো নামাজ পড়তে আমা’র অ’সুবিধা হতো। তাই প্রায় পাঁচ বছর হলো আমি অ’ভিনয় ছেড়ে দিয়েছি।’

তার এই স্ট্যাটাসের নিচে অনেকেই এই সি’দ্ধান্তের জন্য তাকে সাধুবাদ জানিয়েছেন। তবে কেউ কেউ বলছেন তার অ’ভিনয় মিস করবেন।

Author: hasib

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *